হোম পৃষ্ঠা / ক্রাইম / পালাও দ্বীপে আটকা পড়া এই ছেলে গুলোকে বাঁচাতে এগিয়ে আসুন।

পালাও দ্বীপে আটকা পড়া এই ছেলে গুলোকে বাঁচাতে এগিয়ে আসুন।


নোয়াখালীর চাটখিলের রাসেদ আলমের খপ্পরে পড়ে ২০ টি পরিবার সর্বশান্ত । জাভেদ, ইসমাইল মিজি রিপন, মনির, রাজু সহ আরও অনেকে অর্ধাহারে অনাহারে জীবন মৃত্যু সন্ধিক্ষণে দিন পার করছে প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ পালাও এ ।

আমার ফেসবুক ফ্রেন্ড ভুক্তভোগী মোঃ জাবেদ খান মেসেঞ্জারে আমাকে জানান ভাই আমাদেরকে বাঁচান । তাদের এই আকুতি দেশবাসী সহ যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরলাম । সোনার হরিণের আশায় অষ্ট্রেলিয়া মহাদেশের প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ পালাও এ চাকুরী দিবে বলে একেকজনের কাছ থেকে ৫/৬ লাখ টাকা করে ২০ জনের কাছ থেকে প্রায় ১ কোটি টাকা হাতিয়ে নেন প্রতারক আদম ব্যাপারী রাসেদ আলম । তার দেশের বাড়ি নোয়াখালী জেলার চাটখিল থানার পরানপুর গ্রামে ।

জাবেদ খান আরও জানান প্রতারক রাসেদ আলম,শাহ আলম ভূঁইয়া ও রাজু তাদেরকে পালাও দ্বীপের আবাসিক হোটেলে প্রতি ঘন্টায় ৩.৫ US$ বেতনে চাকুরী দিবে বলে গত ২৮/০৩/২০১৭ তারিখ ১০ জনকে সেখানে নিয়ে যান । কিন্তু সেখানে নিয়ে কোন কাজ কর্ম না দিয়ে অজানা এক জায়গায় রেখে ২/৫/১৭ তারিখ পালিয়ে বাংলাদেশে চলে আসে।

কোন উপায় না পেয়ে তারা দেশে যোগাযোগ করেন । খোঁজ নিয়ে জানতে পারেন দেশে দালাল চক্রের সরার স্বপরিবার সহ পলাতক রয়েছেন। এমতাবস্হায় সরকারের সাহায্য ছাড়া অসহায় এই পরিবার গুলোর পাশে দাঁড়ানোর মত আর কেউ নেই । সরকারের কাছে পালাও দ্বীপের অসহায় এই বাংলাদেশীদের আবেদন সরকার যেন যথাযথ পদক্ষেপ গ্রহণের মাধ্যমে অতি তাড়াতাড়ি তাদেরকে উদ্ধার করেন ।

সম্পর্কে Moslemul Hakim

সহজ পথে চলা একজন বাঁকা মানুষ.. বলার মতো তেমন বেশি কিছু নেই..জীবনের তাগিদে মধ্যপ্রাচ্যে প্রবাসীর খাতায় নাম লিখিয়েছিলাম দুই হাজার চার সালে কিন্তু এক মূহুর্তের জন্যেও ভুলতে পারিনি আমার ফেলে আসা দিন গুলো আর আমার প্রিয় স্বদেশ কে। প্রিয় স্বদেশ যতো দূরেই থাকি না কেন...হৃদয়ের খুব কাছেই আছো তুমি।

Check Also

নোয়াখালীর মাঠে নেমেছে বিডি ক্লিন

এইবার মাঠে নেমেছে বিডি ক্লিন নোয়াখালীর কিছু তরুন তরুনি। পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের জন্য অন্যান্য …

Leave a Reply