হোম পৃষ্ঠা / প্রয়োজনীয় তথ্য / আপনি নিজেই পারবেন আপনার এলাকার এমপি’কে এলাকার সমস্যা জানাতে চান।

আপনি নিজেই পারবেন আপনার এলাকার এমপি’কে এলাকার সমস্যা জানাতে চান।

“মাননীয় সংসদ সদস্য মহোদয়,

সংগ্রামী সালাম শুভেচ্ছা নিবেন।  আপনি অবগত আছেন যে আপনার নির্বাচনী এলাকায় একমাত্র সরকারী হাসপাতাল সেনবাগ সরকারী স্বাস্থ্য কমপ্লেক্স যেটি ৫০ শয্যা বিশিষ্ট। দীর্ঘ দিন যাবত লক্ষ মানুষের এই হাসপাতালে চিকিৎসক সংকট, অব্যবস্থাপনা, সরকারী ঔষুধ চুরি, বিকল যন্ত্রপাতি, এম্বুলেন্স সংকট ইত্যাদি সমস্যায় জর্জরিত।  পরিসংখ্যান গত ভাবে এই হাসপাতালে ৩৩ জন ডাক্তার থাকার কথা থাকলে আছে মাত্র জন। ২৫ জন নার্স এর বিপরীতে আছে ১৬ জন।  একমাত্র এক্সরে মেশিনটি ১৯৯৫ সাল থেকেই বিকল।  এই হাসপাতালে একটি এম্বুলেন্স সচল থাকলেও বাকি টিই বিকল। সবচেয়ে খারাপ অবস্থা হাসপাতালের বেড গুলোতে। টয়লেট বেড গুলোতে জরাজীর্ণ অবস্থা।  এতো মানুষের এই হাসপাতালের অচলাবস্থা নিরসনে আপনি উক্ত আসনের সাংসদ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হিসেবে আপনার করণীয় কি?”

উপরের আবেদনটি নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য জনাব মোরশেদ আলম এর কাজে সেনবাগের একজন সাধারণ নাগরিকের। আনন্দের কথা হলো জনাব মোরশেদ আলমও এই আবেদনের সাড়া দিয়েছেন।

 

এই রকম নিজের এলাকার/থানার/জেলার হাজারো সমস্যা সহজেই তুলে ধরতে পারেন আমারএমপি.কম  এর মাধ্যমে। এটি মূলত একটি অনলাইন পোর্টাল যেটি আপনার এলাকার এমপির নিকট আপনার প্রশ্ন পৌঁছে দেয় এবং তার কাছ থেকে তার সমস্যা প্রতিকারে কি পদক্ষেপ নিবে সেটাও তুলে ধরে। এই পোর্টাল আমাদের সমস্যাগুলোকে আরো সহজে সংসদ সদস্যদের কাছে তুলে ধরতে সহযোগিতা করছে। শুধুমাত্র না জানার কারণে আমরা এই সুন্দর সুযোগটাকে কাজে লাগাতে পারছি না।

আসুন আমরা অফলাইনের পাশাপাশি অনলাইনেও আমাদের এলাকার সংসদ সদস্যদের জবাবদিহিতার আওতায় নিয়ে আসি।প্রতিনিয়ত সমস্যাগুলো তুলে ধরলে আশা করছি খুব দ্রুত আমাদের নিজ নিজ এলাকার সমস্যাগুলো রাষ্ট্রীয় পর্যায়ে পৌঁছাবে।

পোর্টাল লিংকঃ www.amarmp.com

@মুহাম্মদ মাঈনুদ্দিন

সম্পর্কে Main Uddin

Check Also

ভালোবাসা ডিসেম্বর, ফেব্রুয়ারী, মার্চ বা দিবস কেন্দ্রীক ?

আমরা বাংগালী জাতী পুরোটাই নাছোড়বান্দা। যেটা মুখ দিয়ে বের করেছি সেটা চায়ই চাই। যেমন সেদিন …

Leave a Reply